দুর্গম পাহাড়ি পথে রওনা ভোট কর্মীদের

দার্জিলিংয়ের তিনটি এলাকার ভোটারদের রায় নিতে গতকালই  রওনা দিয়েছেন ভোটকর্মীরা। ওই তিন বুথ এতটাই দুর্গম জায়গায় যে, সেখানে সরাসরি গাড়ি পৌঁছায় না। কিছুটা গাড়িতে, আবার কিছুটা হেঁটে সেখানে যেতে হয়। এদিন সকালে দার্জিলিং গভর্নমেন্ট কলেজের ডিসিআরসি থেকে ভোটকর্মীরা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে বুথের উদ্দেশে রওনা হন।

 

 


দার্জিলিং বিধানসভার অধীনে থাকা পুলবাজার ব্লকের তিনটি বুথ মিলিয়ে প্রায় তিন হাজার বাসিন্দা রয়েছেন। ভোটার সংখ্যা ১৪৫৬ জন। এর মধ্যে দারাগাঁও জুনিয়ার হাইস্কুলে ১০৩৪ জন, রাম্মাম ফরেস্ট প্রাইমারি স্কুলে ২০৯ জন এবং সামানদেন ফরেস্ট প্রাইমারি স্কুলের বুথে ২১৩ জন ভোটার রয়েছেন।

 

 

 

এই ভোটকেন্দ্রগুলো এতটাই দুর্গম এলাকায় যে, একদিনে সেখানে পৌঁছানো সম্ভব নয়। সেজন্য প্রতিটা ভোটে দু'দিন আগে ভোটকর্মীরা রওনা হন।  শ্রীখোলা থেকে দারাগাঁও জুনিয়ার হাইস্কুলের দূরত্ব ১৭ কিলোমিটার। ১১ কিলোমিটার চারচাকার গাড়িতে গিয়ে বাকি পথ তাঁদের হেঁটে যেতে হবে। ভোটগ্রহণ কর্মীদের সঙ্গে থাকা নির্বাচনের ব্যবহৃত সামগ্রী বহনের জন্য মালবাহক বা  পোর্টার দেওয়া হয়েছে। কর্মীদের সঙ্গে রয়েছে অতিরিক্ত এভিএম। যাতে প্রথম ইভিএম কোন সমস্যা হলে দ্বিতীয় ইভিএম ব্যবহার করা যায়। ভোটগ্রহণের পর রাতেই ভোট কর্মীরা শ্রীখোলায় পৌঁছাবেন। কড়া নিরাপত্তায় এবং ইভিএম সহ অন্যান্য ভোট সামগ্রী নিয়ে রাতে সেখানেই থাকবেন। পরের দিন সকালে দার্জিলিং এর ডিসিআররসিতে পৌছাবেন।


Warning: include(layout/quick1.php): Failed to open stream: No such file or directory in /home1/esyac846/newsmetro.in/news-details.php on line 144

Warning: include(): Failed opening 'layout/quick1.php' for inclusion (include_path='.:/opt/cpanel/ea-php82/root/usr/share/pear') in /home1/esyac846/newsmetro.in/news-details.php on line 144