নির্বাচনী বিধি ভেঙ্গে রেলের সরকারি অনুষ্ঠানে হাজির

আনুষ্ঠানিক উদ্বোধন না হলেও পুষ্প বৃষ্টি ও “জয় শ্রীরাম” শ্লোগান দিয়ে বালুরঘাট থেকে যাত্রা শুরু করল দিল্লীগামী ফারাক্কা এক্সপ্রেস। বিতর্কে বালুরঘাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। নির্বাচনী বিধি ভঙ্গ করেই ট্রেন চালু করা হয়েছে, অভিযোগ তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের। শুধু তাই নয়, সুকান্তর প্রার্থী পদ খারিজ করার জোড়াল দাবী তুলেও সরব হয়েছেন বালুরঘাটের তৃণমূল প্রার্থী । 

সোমবার বিকেল ৫টা নাগাদ বালুরঘাট থেকে যাত্রা শুরু করে ফারাক্কা এক্সপ্রেস । আগে মালদা থেকে ছাড়লেও নির্বাচন ঘোষণার কয়েক মুহূর্ত আগে একটি বিজ্ঞপ্তি জারি করে বালুরঘাট থেকে ভাতিন্ডা পর্যন্ত এই ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় রেল দপ্তর। এদিন বিকেল ৫ টায় যার যাত্রা শুরু করে রেল দপ্তর। যেখানেই সুনির্দিষ্ট সময়ের কিছুক্ষন আগেই সশরীরে হাজির হন এই কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা বিদায়ী সাংসদ সুকান্ত মজুমদার। রেল কর্মীদের তরফে সবুজ পতাকা নাড়ানো হলেও এদিন সুকান্তকে দাঁড়িয়ে থেকে ট্রেনে ফুল ছেটাতে দেখা গিয়েছে। শুধু তাই নয়, তাঁর উপস্থিতিতে চলে জয় শ্রীরাম শ্লোগানও। নির্বাচনের মাত্র ১০ দিন আগে এই কেন্দ্রের বিজেপি প্রার্থীর এমন কর্মকান্ডে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে রীতিমত সরব হয়েছেন  তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। তাঁর অভিযোগ, নির্বাচনের বিধিনিষেধকে কার্যত বুড়ো আঙ্গুল দেখিয়ে কমিশন এক পক্ষকে সুবিধা পাইয়ে দিচ্ছে। বিধিভঙ্গের অভিযোগে বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের প্রার্থীপদ খারিজের দাবীও তুলেছেন তিনি । 
যদিও সুকান্তর দাবি, এই ট্রেন মানুষের বহুদিনের দাবি। মানুষ জানে কার কৃতিত্ব। লোকসভা ভোটের আগে মানুষকে দিল্লী যাওয়ার ব্যবস্থা করে দিয়েছি আমি। এবার আপনাদের দায়িত্ব আমাকে দিল্লী পাঠানো।


Warning: include(layout/quick1.php): Failed to open stream: No such file or directory in /home1/esyac846/newsmetro.in/news-details.php on line 144

Warning: include(): Failed opening 'layout/quick1.php' for inclusion (include_path='.:/opt/cpanel/ea-php82/root/usr/share/pear') in /home1/esyac846/newsmetro.in/news-details.php on line 144